| |
               

মূল পাতা সারাদেশ মহানগর সিলেটে সাংবাদিকদেরও অধিকতর ঐক্য প্রয়োজন : মেয়র আরিফ


সিলেটে সাংবাদিকদেরও অধিকতর ঐক্য প্রয়োজন : মেয়র আরিফ


রহমত নিউজ ডেস্ক     26 September, 2023     12:47 PM    


সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্র বিনির্মাণে সংবাদ মাধ্যম ও সাংবাদিকরা সবচেয়ে বড় ভূমিকা রাখেন। যেকোনো দেশের গণতন্ত্রের মানদণ্ড হচ্ছে নিরাপদ সাংবাদিকতা। বাংলাদেশের সংবিধানেও সংবাদমাধ্যম ও মতপ্রকাশের স্বাধীনতার নিশ্চয়তা দেয়া হয়েছে। কিন্তু গণমাধ্যমের যদি স্বাধীনতা না থাকে, সাংবাদিকতায় যদি নিরাপত্তা না থাকে, তাহলে গণতন্ত্র মূল্যহীন হয়ে পড়ে। সাংবাদিকদের ঐক্য ও অনুসন্ধানী সাংবাদিকতা একসঙ্গে চললে সিলেটের উন্নয়ন আরও ত্বরান্বিত হবে। সিলেটে রাজনৈতিক সম্প্রীতি রয়েছে। এখানে সাংবাদিকদেরও অধিকতর ঐক্য প্রয়োজন।

সোমবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে সিলেট নগরের একটি অভিজাত হোটেলে ‘ইলেকশন রিপোর্টিংয়ের’ ওপর তিন দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা সমাপনী ও সনদপত্র দেওয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নিউজ নেটওয়ার্কের সম্পাদক ও প্রধান নির্বাহী মুক্তিযোদ্ধা শহিদুজ্জামানের সভাপতিত্বে ও নিউজ নেটওয়ার্কের সিলেট কো-অর্ডিনেটর মুকতাবিস-উন-নূরের সঞ্চালনায় বক্তব্য দেন তিনব্যাপী কর্মশালার প্রশিক্ষক আন্তর্জাতিক বার্তা সংস্থা এপির বাংলাদেশ প্রধান জুলহাস আলম, নিউজ নেটওয়ার্কের প্রোগ্রাম স্পেশালিস্ট রেজাউল করিম ও ট্রেনিং কো-অর্ডিনেটর জিয়াউর রহমান, ইন্টার নিউজের সোশ্যাল মিডিয়া অ্যান্ড কনটেন্ট স্পেশালিস্ট রায়হান মাসুদ, সাংবাদিক আহবাব মোস্তফা খান।  প্রশিক্ষণার্থী সাংবাদিকদের মধ্য থেকে বক্তব্য দেন খালেদ আহমদ ও শাকিলা ববি প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট